ইসলামিক২৪.কম

ইসলামিক২৪.কম

চারিত্রিক ভাইরাস ও তার থেকে বাঁচার উপায়!

  • পোস্টটি প্রকাশিত হয়েছে - ১৭ জুলাই, ২০২০, শুক্রবার
  • 77 বার দেখা হয়েছে
  •  

    শায়খ ড. সাদ আল আতীক হাফি.
    প্রফেসর, ইমাম মুহাম্মদ বিন সাউদ ইউনিভার্সিটি
    অনুলিপি, মুহাম্মদ ইশরাক

    আলহামদুলিল্লাহ! আল্লাহর ইচ্ছায় কখনো হয়ত আমরা করোনা ভাইরাসে আক্রান্ত নাও হতে পারেন। আল্লাহ তায়ালাই মহান রক্ষাকারী।

    কিন্তু এ ভাইরাস ছাড়াও আরো অনেক ভাইরাস আছে যেগুলো দ্বারা আমরা প্রতিনিয়ত আক্রান্ত হচ্ছি কিন্তু তারপরও চিকিৎসার জন্য ডাক্তারের শরণাপন্ন হচ্ছি না। তবে নবী সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামরের সুন্নতই এগুলোর সফল ও কার্যকরী চিকিৎসা।

    প্রিয় পাঠক! কি সে ভাইরাস, বলতে পারবেন?

    হ্যাঁ, আমি আলোচিত ভাইরাস দ্বারা উদ্দেশ্য চারিত্রিক ভাইরাস। আমাদের কারো কারো হিংসা বেশি। অথচ হিংসা নেক আমলকে নষ্ট করে দেয়। যেমন আগুন কোন লাকড়িকে জ্বালিয়ে ছাই করে দেয়।

    আবার কারো মধ্যে অহংকার আছে। অথচ অহংকারী জান্নাতে প্রবেশ করতে পারবে না। আবার কারো চরিত্র ভালো না। অথচ বদ চরিত্রের অধিকারী রাসূল সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের সান্নিধ্য লাভ করতে পারবে না।

    আবার কারো মধ্যে ক্রোধ বেশি। অথচ ক্রোধ হলো নাপিতের মতো। নাপিত যেমন চুল কামিয়ে মাথা কেশমুক্ত করে দেয় তেমন ক্রোধও; ভরা আমলনামা সওয়াবশূন্য করে দেয়।

    এভাবে আমরা নানাবিধ চারিত্রিক ভাইরাসে প্রতিনিয়ত আক্রান্ত । যার একমাত্র চিকিৎসা মহান দরবারে এগুলো থেকে মুক্তির ফরিয়াদ করা।

    অনেকে করোনা নিয়ে শঙ্কিত। অথচ পৃথিবীর মোট জনসংখ্যার শতকরা এক ভাগের কম মানুষ এ ভাইরাসে আক্রান্ত । পক্ষান্তরে চারিত্রিক ভাইরাসগুলো প্রকট ও মারাত্মক এবং এর বিস্তার ব্যাপক। আর আক্রান্তদের অবস্থা গুরুতর ও আশংকাজনক।

    সুতরাং আল্লাহর কাছে দোয়া করা উচিত, হে আল্লাহ যেমন আপনি আমার অবয়ব সুন্দর করেছেন তেমন আমার চরিত্রটাও সুন্দর বানিয়ে দিন।

    
    এই পোস্টে কোন মন্তব্য নেই!

    একটি মন্তব্য করুন


    অ্যাকাউন্ট প্যানেল

    আমাকে মনে রাখুন

    সকল বিভাগ