ইসলামিক২৪.কম

ইসলামিক২৪.কম

নিজামুদ্দিন মারকাজের ৬৪৭ জন করোনায় আক্রান্ত

  • পোস্টটি প্রকাশিত হয়েছে - ৪ এপ্রিল, ২০২০, শনিবার
  • 89 বার দেখা হয়েছে
  •  

    ইসলামিক২৪: গত দু’দিনে দিল্লির নিজামুদ্দিনের তবলিগ জামাতের ৬৫০ জনের শরীরে করোনা সংক্রমণ হয়েছে।

    গতকাল শুক্রবার সরকারের পক্ষ থেকে একথা জানানো হয়েছে। স্বাস্থ্য মন্ত্রকের এক কর্মী জানিয়েছেন, নিজামুদ্দিনের তাবলিগ জামাতের সমাবেশের সঙ্গে সম্পর্কযুক্তদের মধ্যে ৬৪৭টি কভিড সংক্রমণের ঘটনা সামনে এসেছে।

    তিনি আরো জানান, ১৪টি রাজ্যের অন্তত বারো জনের মৃত্যু হয়েছে।

    গত মার্চে মার্কাজ নিজামুদ্দিনে অন্য দেশ থেকেও বহু মানুষ যোগ দিয়েছিলেন‌। এরপরই লকডাউন ঘোষণা করা হয় হঠাৎ করেই। তখন নিযামুদ্দিন মার্কাজে প্রায় ৯,০০০ সাথীর মধ্যে বেশির ভাগ সাথী আটকা পড়ে যায়।

    নিজামুদ্দিনে ওই সমাবেশে যোগ দেয়া ব্যক্তিদের খোঁজ নেয়ার জন্য বহু রাজ্যই এখন তল্লাশি জারি করেছে সরকার। আবার কয়েকটি হিন্দু কট্টর সংগঠন ভারতে করোনা সংক্রমণের জন্য তাবলিগের সাথীদের দায়ী করছে। এদিকে নিযামুদ্দিনে আসা সংক্রমিত হয়েছেন তামিলনাডুতে ২৬০ জন, দিল্লিতে ২৫৯ জন। এছাড়া উত্তরপ্রদেশে ১৭২ জন নতুন করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ৪২ জন তাবলিগ জামাতের জোড়ে গিয়েছিলেন।

    এদিকে, অন্ধ্রপ্রদেশের ১৪০ জন আক্রান্তের মধ্যে ১০৮ জন দিল্লির জোগে গিয়েছিলেন। রাজস্থানেও ২৩ জন। ১৮ মার্চ তেলেঙ্গানায় এক ইন্দোনেশিয়ান ব্যক্তির শরীরে কভিড সংক্রমণ ধরা পড়ে। তিনি ওই জোড়ে গিয়েছিলেন বলে জানা যায়।

    এরমধ্যে স্বরাষ্ট্র মন্ত্রক একটি চিঠিতে তাবলিগের সাথীদের খুঁজে বের করে পরীক্ষা করতেও বলা হয়।

    তাবিলগির জমায়েতে সঙ্গে সম্পর্কিত ব্যক্তির করোনায় আক্রান্ত হওয়ার কথা জানা গিয়েছে কাশ্মীর, হিমাচল প্রদেশ ও আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জেও।

    সূত্র, আওয়ার ইসলাম

    
    এই পোস্টে কোন মন্তব্য নেই!

    একটি মন্তব্য করুন


    অ্যাকাউন্ট প্যানেল

    আমাকে মনে রাখুন

    সকল বিভাগ