ইসলামিক২৪.কম

ইসলামিক২৪.কম

করোনায় হারামাইনে নামাযের ইমামতির নিয়মে সাময়িক পরিবর্তন

  • পোস্টটি প্রকাশিত হয়েছে - ৩০ মার্চ, ২০২০, সোমবার
  • 83 বার দেখা হয়েছে
  •  

    ইসলামিক২৪: করোনার সতর্কতায় কাবা শরিফে নামাযের ইমামতির নিয়মে পরিবর্তন আনা হয়েছে। আগে পাঁচওয়াক্ত নামাযে পাঁচজন ইমামতি করলেও আজ থেকে আগামী এক সপ্তাহ প্রতিদিন একজনই পাঁচ ওয়াক্ত নামায পড়াবেন। মদিনার মসজিদে নববীতেও আগামী এক সপ্তাহ একই নিয়মে নামাযের ইমামতি করা হবে।

    এছাড়াও আগে পাঁচ ওয়াক্ত নামাযে পাঁচ জন আযান দিলেও এখন থেকে আগামী সাতদিন দিনে দুইজন মুআযযিনে আযান দিবেন। হারাম কর্তৃপক্ষ গতকাল এ সিদ্ধান্ত নিয়েছে। হারামাইনের ফেসবুক পেইজে এই তথ্য জানানো হয়েছে।

    আজ রবিবার থেকে পবিত্র কাবা শরিফে নতুন নিয়মে নামাজের আজান ও জামাআত অনুষ্ঠিত হচ্ছে। আগামী ৪ এপ্রিল শনিবার পর্যন্ত ৭ দিন সাতজন ইমাম নামাজের জামাআত পরিচালনা করবেন।

     

    জানা গেছে, আজ ২৯ মার্চ শায়খ ড. আব্দুর রহমান সুদাইসি, ৩০ মার্চ সোমবার শায়খ সাউদ বিন ইবরাহিম বিন মুহাম্মাদ শুরাইম, ৩১ মার্চ মঙ্গলবার শায়খ ইয়াসির ইবনে রাশেদ আদ-দুসাইরি, ১ এপ্রিল বুধবার শায়খ ড. ফায়সাল জামিল গাজাওয়ি, ২ এপ্রিল বৃহস্পতিবার শায়খ ড. আব্দুল্লাহ আওয়াদ আল-জুহানি, ৩ এপ্রিল শুক্রবার শায়খ ড. বান্দার বিন আব্দুল আজিজ বালিলাহ ও ৪ এপ্রিল শনিবার শায়খ মাহের বিন হামাদ আল-মুয়ায়ক্বিলি নামাজ পড়াবেন।

    সূত্র, ইসলাম টাইমস

    

    করোনায় হারামাইনে নামাযের ইমামতির নিয়মে সাময়িক পরিবর্তন” তে ১ টি মন্তব্য।

    একটি মন্তব্য করুন


    অ্যাকাউন্ট প্যানেল

    আমাকে মনে রাখুন

    সকল বিভাগ