আল-আমিন(বাপ্পি)।। ময়মনসিংহ থেকে

করোনা ভাইরাসের কারণে কর্মহীন অসহায় হতদরিদ্রদের সহায়তা তহবিল সংগ্রহ ও বিতরণ কর্মসূচি ঘোষণা করেছে ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশাহী।

আজ(২৯ মার্চ) রবিবার ইত্তেফাকুল উলামার কেন্দ্রীয় কার্যালয়ে,কেন্দ্রীয় আল্লামা খালেদ সাইফুল্লাহ সা’দীর সভাপতিত্বে করোনাভাইরাসের কারণে কর্মহীন হতদরিদ্রদের সহায়তা শীর্ষক অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানে আলেমরা বলেন, আজ পৃথিবী একটি কঠিন মহামারীর সম্মুখীন হয়েছে, আল্লাহ তাআলা পবিত্র কুরআনে ইরশাদ করেন, মানুষের কৃতকর্মের দরুণ জলে এবং স্থলে বিপর্যয় ছড়িয়ে পড়েছে। আল্লাহ তায়ালা তাদের কৃতকর্মের শাস্তি আস্বাদন করাতে চান। হযরত রাসূল (সা.)বলেছেন,যখন কোন সম্প্রদায়ের মাঝে অশ্লীলতার প্রসার ঘটে,তখন তাদের মাঝে মহামারী এবং এমন দুর্ভিক্ষ দেখা দেয়,যার নমুনা তারা পূর্বপুরুষদের মাঝে দেখেনি।

আলেমগণ আরও বলেন, করোনাভাইরাস মহামারী আল্লাহ তাআলার পক্ষ থেকে একটি পরীক্ষা ও সতর্কবার্তা,আমরা যদি এখনই সাবধান না হই ,তাহলে আরও সময় অপেক্ষা করছে আমাদের জন্য । সবাইকে বেশি বেশি তওবা,ইস্তেগফার,দুরুদ শরীফ ও মাসনূন দোয়া পাঠ করার আহ্বান জানান আলেমগণ।

এসময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, ইত্তেফাকুল উলামার কেন্দ্রীয় সম্পাদক আবুল কালাম আজাদ, সহ-সম্পাদক মুফতি মুহিব্বুল্লাহ, সহ-সম্পাদক মাওলানা মোহাম্মদ,কেন্দ্রীয় সদস্য মাওলানা আব্দুল্লাহ আল মামুন,কেন্দ্রীয় সদস্য মাওলানা মুস্তাফিজুর রহমান,কেন্দ্রীয় সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মুফতি আমীর ইবনে আহমাদ,জেলা শাখার সাংগঠনিক সম্পাদক মুফতি শরিফুর রহমান প্রমুখ। এছাড়াও অনুষ্ঠানে শহরের বিভিন্ন মসজিদের ইমামগণ উপস্থিত ছিলেন