ইসলামিক২৪.কম

ইসলামিক২৪.কম

করোনা ভাইরাসের মহা ঔষধ

  • পোস্টটি প্রকাশিত হয়েছে - ২৭ মার্চ, ২০২০, শুক্রবার
  • 148 বার দেখা হয়েছে
  • ফয়জুল্লাহ শরীফ

    চিনি ছাড়া রংচা আর থানকুনি পাতা খাওয়া বাদ দিয়ে নিয়ম করে সারা দিন অল্প অল্প করে কালোজিরা আর মধু খান, ইনশাআল্লাহ করোনায় আক্রান্ত হবেন না, কারণ “কালোজিরা মৃত্যু ছাড়া সকল রোগের ঔষধ” প্রমাণ রাসুল সা. এর হাদীস। তাছাড়া সম্প্রতি করোনার যে ঔষধ আবিস্কার হয়েছে চিকিৎসকরা জানিয়েছেন তার মূল উপাধান হলো কালোজিরা।

    হাদীসটি নিম্নরূপ:
    عَنْ خَالِدِ بْنِ سَعْدٍ، قَالَ خَرَجْنَا وَمَعَنَا غَالِبُ بْنُ أَبْجَرَ فَمَرِضَ فِي الطَّرِيقِ، فَقَدِمْنَا الْمَدِينَةَ وَهْوَ مَرِيضٌ، فَعَادَهُ ابْنُ أَبِي عَتِيقٍ فَقَالَ لَنَا عَلَيْكُمْ بِهَذِهِ الْحُبَيْبَةِ السَّوْدَاءِ، فَخُذُوا مِنْهَا خَمْسًا أَوْ سَبْعًا فَاسْحَقُوهَا، ثُمَّ اقْطُرُوهَا فِي أَنْفِهِ بِقَطَرَاتِ زَيْتٍ فِي هَذَا الْجَانِبِ وَفِي هَذَا الْجَانِبِ، فَإِنَّ عَائِشَةَ حَدَّثَتْنِي أَنَّهَا سَمِعَتِ النَّبِيَّ صلى الله عليه وسلم يَقُولُ ‏ “‏ إِنَّ هَذِهِ الْحَبَّةَ السَّوْدَاءَ شِفَاءٌ مِنْ كُلِّ دَاءٍ إِلاَّ مِنَ السَّامِ ‏”‏‏.‏ قُلْتُ وَمَا السَّامُ قَالَ الْمَوْتُ

    অর্থ: খালিদ ইবনু সা’দ (রাঃ) থেকে বর্ণিত। তিনি বলেন, আমরা (যুদ্ধের উদ্দেশ্যে) বের হলাম। আমাদের সংগে ছিলেন গালিব ইবনু আবযার। তিনি পথে অসুস্থ হয়ে পড়লেন। এরপর আমরা মদিনায় আসলাম তখনও তিনি অসুস্থ ছিলেন। তাকে দেখাশোনা করতে আসেন ইবনু আবূ আতীক।
    তিনি আমাদের বললেনঃ তোমরা এই কালো জিরা সংগে রেখো। এ থেকে পাঁচটি কিংবা সাতটি দানা নিয়ে পিষে খাবে, তারপর তন্মধ্যে যায়তুনের কয়েক ফোটা তৈল ঢেলে দিয়ে তার নাকের এ দিক-ওদিকের ছিদ্র পথে ফোটা ফোটা করে ঢ়ুকিয়ে দেবে। কেননা আয়িশা (রাঃ) আমাদের নিকট বর্নণা করেছেন যে,
    নাবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম কে বলতে শুনেছেনঃ
    এই কালোজিরা ‘সাম’ ব্যতিত সকল রোগের ঔষধ। আমি বললামঃ সাম- কি? তিনি বললেনঃ সাম- অর্থ মৃত্যু।
    (সহীহ বুখারী (ইফাঃ), অধ্যায়ঃ ৬৩/ চিকিৎসা (كتاب الطب), হাদিস নম্বরঃ ৫২৮৫)

    তো আর দেরি কেন, থানকুনি পাতা আর চিনি ছাড়া রংচা বাদ দেন, রাসুলের হাদীস অনুযায়ী আমল শুরু করুন, তাওবা ইস্তিগফার করুন, দোয়া দরুদগুলো পড়তে থাকুন, ডাক্তারদের পরামর্শ অনুযায়ী চলুন ইনশাআল্লাহ আক্রান্ত হবেন না, সুস্থ থাকবেন।
    আল্লাহ আমাদেরকে হেফাজত করুক।

    
    এই পোস্টে কোন মন্তব্য নেই!

    একটি মন্তব্য করুন


    অ্যাকাউন্ট প্যানেল

    আমাকে মনে রাখুন

    সকল বিভাগ